How To Build A Successful Blog In Bangla 2022
0 0 votes
Article Rating

এক ঘণ্টারও কম সময়ের মধ্যে কীভাবে একটি ব্লগ শুরু করবেন তা শিখুন। আমাদের ব্লগ শুরু করার সময় আমরা যে পদক্ষেপগুলি ব্যবহার করেছি তা অনুসরণ করে আজই একজন ব্লগার হয়ে উঠুন, যা এখন 20 মিলিয়নেরও বেশি লোকে পৌঁছেছে এবং নিউ ইয়র্ক টাইমস, টাইম ম্যাগাজিনে এবং টুডে শোতে দেখা গেছে ৷ (How To Build A Successful Blog In Bangla 2022)

কিভাবে 5টি সহজ ধাপে একজন ব্লগার হবেন
আপনার ব্লগের নাম চয়ন করুন এবং আপনার ব্লগ হোস্টিং পান।
ওয়ার্ডপ্রেস যোগ করে আপনার ব্লগ শুরু করুন.
আপনার ব্লগকে আপনার নিজস্ব করতে একটি সাধারণ থিম বেছে নিন।
আপনার পাঠক খুঁজে পেতে এবং পরিসংখ্যান ট্র্যাক করতে দুটি মূল ব্লগিং প্লাগইন যোগ করুন।
আপনার পাঠকদের পছন্দের একটি ব্লগ তৈরি করতে বাধ্যতামূলক বিষয়বস্তু লিখুন।
আপনি কি দ্রুত একটি ব্লগ শুরু করতে চান?
এটি একটি দীর্ঘ প্রবন্ধ এবং আপনি সমস্ত বিবরণ না শিখে আপনার ব্লগ শুরু করতে চাইতে পারেন।

এই প্রথম কিভাবে দ্রুত একটি ব্লগ গাইডপোস্ট শুরু করতে হয়.

সহজভাবে একটি ব্লগ শুরু করতে:

এই বাক্সের জন্য দেখুন.
সংক্ষিপ্ত পদক্ষেপ অনুসরণ করুন.
পরবর্তী বক্সে যেতে লিঙ্কে ক্লিক করুন।
প্রথম ধাপে যেতে এখানে ক্লিক করুন.

 

কিভাবে আমরা এই ব্লগ শুরু

আপনি একটি ব্লগ শুরু করার কথা ভাবছেন, কিন্তু আপনার কোন ধারণা নেই কোথা থেকে শুরু করবেন, তাই না? অনুমান কি – আমরা না! আমরা ‘দ্য মিনিমালিস্ট’ হওয়ার আগে, আমরা আমাদের চিন্তাভাবনা জানাতে এবং আমাদের অনুভূতি প্রকাশ করার জন্য একটি ব্লগ শুরু করতে চেয়েছিলাম, কিন্তু আমরা বিকল্পগুলি নিয়ে অভিভূত হয়ে গিয়েছিলাম৷

অজ্ঞাত, বিভ্রান্ত, এবং পছন্দ নিয়ে বিভ্রান্ত, আমরা কীভাবে একটি ব্লগ শুরু করব বা কীভাবে একজন ব্লগার হতে হবে তা সম্পর্কে কোনও ধারণা ছিল না৷ আমরা কখন শুরু করা উচিত? আমরা কিভাবে একটি ডোমেইন নাম নিবন্ধন করব? হোস্টিং কি? কোন ব্লগিং প্ল্যাটফর্ম আমাদের ব্যবহার করা উচিত? কিভাবে আমরা একটি ব্লগ থিম নির্বাচন করবেন? একটি প্লাগইন কি? আমরা কি সম্পর্কে লিখতে হবে? হেক, আমরা খুব কমই এইচটিএমএল বানান করতে পারি, একটি ব্লগ তৈরি করা যাক!

কিন্তু ভাল খবর: এটা দেখা যাচ্ছে যে একটি ব্লগ শুরু করা আপনার ধারণার চেয়ে অনেক সহজ। লক্ষ লক্ষ পাঠকের কাছে আমাদের আরোহণের সময় আমরা অনেক পাঠ শিখেছি, এবং এখন আপনি একটি ব্লগ সেট আপ করার ক্ষেত্রে জড়িত অনেক ক্লান্তি এড়াতে আমাদের কষ্ট এবং কষ্ট থেকে শিখতে পারেন ৷

প্রকাশ: মিনিমালিস্টের ব্লগটি ব্লুহোস্ট দ্বারা হোস্ট করা হয়েছে। প্রতি মাসে $2.75 এর জন্য, Bluehost আপনাকে আপনার ব্লগ সেট আপ এবং হোস্ট করতে সাহায্য করতে পারে। যেহেতু মিনিমালিস্ট হল একটি Bluehost অ্যাফিলিয়েট অংশীদার (অর্থাৎ, আপনি যখন আমাদের লিঙ্কগুলি ব্যবহার করে ক্রয় করেন তখন আমরা আপনার জন্য কোনও অতিরিক্ত খরচ ছাড়াই কিছু আয় উপার্জন করি), আমাদের পাঠকরা এই লিঙ্কটি ব্যবহার করে মাসিক মূল্যে 50% ছাড় পেতে পারেন এবং বিনামূল্যে প্রথম বছরের জন্য ডোমেইন।

কিভাবে একজন ব্লগার হবেন: ভিডিও টিউটোরিয়াল
আপনি যদি একটি ব্লগ সেট আপ করার জন্য আমাদের প্রক্রিয়া দেখতে পছন্দ করেন, তাহলে আমরা একটি ধাপে ধাপে নির্দেশনামূলক ভিডিও তৈরি করেছি, কীভাবে একজন সফল ব্লগার হবেন, যা পুরো একটি ব্লগ শুরু করার কার্যক্রম দেখায়। অন্যথায়, পড়ুন.

 

কিভাবে 5টি ধাপে একটি সফল ব্লগ শুরু করবেন

আপনার ব্লগের নাম চয়ন করুন এবং আপনার ব্লগ হোস্টিং পান।
ওয়ার্ডপ্রেস যোগ করে আপনার ব্লগ শুরু করুন.
আপনার ব্লগকে আপনার নিজস্ব করতে একটি সাধারণ থিম বেছে নিন।
আপনার পাঠক খুঁজে পেতে এবং পরিসংখ্যান ট্র্যাক করতে দুটি মূল ব্লগিং প্লাগইন যোগ করুন।
আপনার পাঠকদের পছন্দের একটি ব্লগ তৈরি করতে বাধ্যতামূলক বিষয়বস্তু লিখুন।
যদিও Blogger.com এবং Tumblr.com এর মতো অন্যান্য ব্লগিং প্ল্যাটফর্ম রয়েছে, প্রায় প্রতিটি গুরুতর ব্লগার তার সৃজনশীল স্বাধীনতা এবং নমনীয়তার কারণে একটি স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস সাইট ব্যবহার করে।

মিনিমালিস্ট ওয়ার্ডপ্রেস ব্যবহার করে কারণ এটি আমাদের ব্লগের চেহারা এবং অনুভূতির উপর অধিক নিয়ন্ত্রণ দেয়—অন্য যেকোন প্ল্যাটফর্মের চেয়ে বেশি সৃজনশীল নিয়ন্ত্রণ। ওহ, এবং ওয়ার্ডপ্রেস নিজেই বিনামূল্যে!

 

0 0 votes
Article Rating
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments