10 Creative Web Design Ideas
0 0 votes
Article Rating

আপনি একটি প্রকল্পে আটকে থাকার অনেক কারণ আছে. সম্ভবত আপনার সাম্প্রতিক ক্লায়েন্ট তারা কী চায় সে সম্পর্কে ব্যতিক্রমীভাবে অস্পষ্ট এবং আপনি কোথায় শুরু করবেন তা জানেন না। অথবা, সম্ভবত, দীর্ঘ সময়ের জন্য বিরতিহীন কাজ করার পরে আপনি জ্বলন্ত এবং অনুপ্রাণিত বোধ করেন। অথবা, হতে পারে, আপনি একই ধরণের ক্লায়েন্টদের জন্য আপনার সৃজনশীল পেশীগুলি অনুশীলন করার সুযোগ ছাড়াই ওয়েবসাইটগুলি ডিজাইন করছেন। (10 Creative Web Design Ideas)

কারণ যাই হোক না কেন, যখন সৃজনশীল হওয়া আপনার কাজ হয় তখন আটকে থাকা অনুভূতি খুবই সাধারণ। কিন্তু, যতক্ষণ না আপনার কাছে নতুন ওয়েব ডিজাইন আইডিয়া তৈরি করতে সাহায্য করার জন্য একটি প্রক্রিয়া থাকে, ততক্ষণ আপনি আপনার সামনে থাকা বাধাগুলোকে দূর করতে সক্ষম হবেন।

এই নিবন্ধে, আমরা 10টি জিনিস দেখতে যাচ্ছি যা আপনি আপনার সৃজনশীলতাকে বাড়ানোর জন্য করতে পারেন এবং কিছু সংস্থান যা আপনি পরবর্তী সময়ের জন্য বুকমার্ক করতে পারেন।

ওয়েব ডিজাইন অনুপ্রেরণার জন্য সেরা উত্সগুলি আবিষ্কার করুন৷

 

ধারনা থেকে নিজেকে খুঁজে বের করা যেকোনো ওয়েব ডিজাইনারের জন্য অবাঞ্ছিত। এর অনেক কারণ রয়েছে – পুনরাবৃত্তিমূলক কাজ, অতিরিক্ত কাজ এবং আরও অনেক কিছু। নতুন ধারণা খুঁজে পেতে, আপনার নতুন পদ্ধতির প্রয়োজন। কোথায় এবং কিভাবে নতুন ওয়েব ডিজাইন আইডিয়া খুঁজে পাবেন তা আবিষ্কার করুন।

আপনি একটি প্রকল্পে আটকে থাকার অনেক কারণ আছে. সম্ভবত আপনার সাম্প্রতিক ক্লায়েন্ট তারা কী চায় সে সম্পর্কে ব্যতিক্রমীভাবে অস্পষ্ট এবং আপনি কোথায় শুরু করবেন তা জানেন না। অথবা, সম্ভবত, দীর্ঘ সময়ের জন্য বিরতিহীন কাজ করার পরে আপনি জ্বলন্ত এবং অনুপ্রাণিত বোধ করেন। অথবা, হতে পারে, আপনি একই ধরণের ক্লায়েন্টদের জন্য আপনার সৃজনশীল পেশীগুলি অনুশীলন করার সুযোগ ছাড়াই ওয়েবসাইটগুলি ডিজাইন করছেন।

কারণ যাই হোক না কেন, যখন সৃজনশীল হওয়া আপনার কাজ হয় তখন আটকে থাকা অনুভূতি খুবই সাধারণ। কিন্তু, যতক্ষণ না আপনার কাছে নতুন ওয়েব ডিজাইন আইডিয়া তৈরি করতে সাহায্য করার জন্য একটি প্রক্রিয়া থাকে, ততক্ষণ আপনি আপনার সামনে থাকা বাধাগুলোকে দূর করতে সক্ষম হবেন।

এই নিবন্ধে, আমরা 10টি জিনিস দেখতে যাচ্ছি যা আপনি আপনার সৃজনশীলতাকে বাড়ানোর জন্য করতে পারেন এবং কিছু সংস্থান যা আপনি পরবর্তী সময়ের জন্য বুকমার্ক করতে পারেন।

10টি অ্যাকশনেবল ওয়েব ডিজাইন আইডিয়া

আপনি যখন অনুপ্রাণিত, অনুপ্রাণিত, বা কেবল আটকে থাকা বোধ করছেন, তখন সেই নতুন ওয়েব ডিজাইন ধারণাগুলিকে আবার প্রবাহিত করার জন্য আপনি যা করতে পারেন তা এখানে:

1. একসাথে একটি ধাপে ধাপে প্রক্রিয়া রাখুন

কোনো প্রক্রিয়া ছাড়া কাজ করা ওয়েব ডিজাইনারের প্রবাহের জন্য অত্যন্ত ক্ষতিকর হতে পারে — বিশেষ করে যখন আপনি আগাছার মধ্যে থাকেন, অভিভূত বোধ করেন এবং নতুন কিছু নিয়ে আসার জন্য সংগ্রাম করছেন।

আপনার মস্তিষ্ককে সব সময় ওভারড্রাইভে কাজ করতে বাধ্য করার পরিবর্তে, একটি ধাপে ধাপে প্রক্রিয়া তৈরি করুন যা আপনার মস্তিষ্ক থেকে এই অপ্রয়োজনীয় বিশৃঙ্খলা দূর করে।

আরও ভাল, আপনার পরিকল্পনা তৈরি করুন এবং আপনার টাস্ক ম্যানেজমেন্ট সফ্টওয়্যারে এটিকে টেমপ্লেটাইজ করুন যাতে আপনি এটিকে আপনার সমস্ত কাজের জন্য পুনরায় ব্যবহার করতে পারেন।

উদাহরণস্বরূপ, ট্রেলো একটি বিনামূল্যের প্ল্যাটফর্ম যা ওয়েবসাইট প্রকল্পগুলিকে খুব সহজে নথিভুক্ত এবং সংগঠিত করে:

10 Creative Web Design Ideas

প্রতিটি কাজের জন্য বিশদগুলিকে এইভাবে একটি কাঠামোর মধ্যে রেখে, আপনি আপনার মস্তিষ্ককে সেগুলি নিয়ে চিন্তা বা স্মরণ করার থেকে মুক্ত করবেন। এটি আপনাকে আবার সৃজনশীলভাবে চিন্তা শুরু করার জন্য কিছু স্থান দিতে হবে। (10 Creative Web Design Ideas)

 

2. ওয়েব ডিজাইনের নীতিগুলির সাথে নিজেকে পুনরায় পরিচিত করুন৷

আপনি যখন সৃজনশীল ওয়েব ডিজাইন ধারনা নিয়ে আসার চেষ্টা করছেন, তখন তাদের নতুনত্বের সাথে পরিচিত হওয়া সহজ। কিন্তু কেউ কখনও বলেনি যে একটি ওয়েবসাইট ভালো হওয়ার জন্য এটি সম্পূর্ণ নতুন হতে হবে।

আসলে, একটি ওয়েব ডিজাইন নীতি আছে যা এই বিষয়ের সাথে ডিল করে। জ্যাকবের আইন ব্যাখ্যা করে যে: ‘ব্যবহারকারীরা তাদের বেশিরভাগ সময় অন্যান্য সাইটে ব্যয় করে। এর মানে হল যে ব্যবহারকারীরা আপনার সাইটটিকে একইভাবে কাজ করতে পছন্দ করেন যেগুলি তারা ইতিমধ্যেই জানেন অন্য সমস্ত সাইটের মতো।’

আপনি যে ওয়েবসাইটে কাজ করছেন তার নতুনত্ব বা পরীক্ষামূলক প্রকৃতির বিষয়ে আপনি যদি নিজেকে আচ্ছন্ন দেখতে পান, তাহলে আপনি যা করছেন তা বন্ধ করা এবং ভাল UX-এর মূল বিষয়গুলি পর্যালোচনা করা একটি ভাল ধারণা। এটিকে মৌলিক বিষয়গুলিতে ফিরিয়ে নেওয়ার মাধ্যমে, আপনি যা প্রয়োজন তার উপর আপনার ফোকাসকে আরও নতুন করে তুলবেন এবং তারপরে আপনি সৃজনশীল ছোঁয়া যোগ করতে পারেন যদি সেগুলি বোধগম্য হয়। (10 Creative Web Design Ideas)

 

3. সাম্প্রতিক ডিজাইনের প্রবণতাগুলি নিয়ে গবেষণা করুন৷

আপনি যদি বিপরীত সমস্যায় পড়ে থাকেন এবং আপনার ওয়েবসাইটের জন্য একটি শক্ত ভিত্তি তৈরি করার পরে পরবর্তী পদক্ষেপ নিতে সংগ্রাম করছেন, তাহলে সাম্প্রতিক ডিজাইনের প্রবণতাগুলি নিয়ে গবেষণা করতে কিছু সময় ব্যয় করুন।

ওয়েবের চেহারা সর্বদা পরিবর্তিত হয়, এতটাই যে চারপাশে ভাসমান সমস্ত প্রবণতার সাথে তাল মিলিয়ে চলা কঠিন হতে পারে৷ আপনি তাদের অন্বেষণ শুরু করলে কি ঘটতে পারে তা আপনি কখনই জানেন না।

আপনি এলিমেন্টরের সর্বশেষ ওয়েব ডিজাইন প্রবণতাগুলির রাউন্ডআপ দিয়ে শুরু করতে পারেন:

মার্জিত সেরিফ ফন্ট
কৌতুকপূর্ণ টাইপোগ্রাফি প্রভাব
ইমোজিস
হালকা রং
নেতিবাচক রং
কালো-সাদা টেক্সচারযুক্ত চিত্র
কালো রূপরেখা
সরল আকার
ক্রিয়েটিভ এবং অ্যাটিপিকাল পণ্য ফটো
কোলাজ শিল্প
সীমাহীন পরাবাস্তববাদ
গ্যালারি মেনু হোভার করুন

এই প্রবণতাগুলি কী এবং কেন তারা এত ভাল কাজ করে তার ব্যাখ্যা পাওয়ার পাশাপাশি, আপনি বর্তমানে সেগুলি ব্যবহার করে এমন ওয়েবসাইটগুলির উদাহরণ পাবেন। এই সাইটগুলি অন্বেষণ করতে কিছু সময় নিন এবং দেখুন কী ধরণের অনুপ্রেরণা উদ্ভাসিত হয় ৷  (10 Creative Web Design Ideas)

 

4. এক ক্ষুদ্র উপাদানে শূন্য

আপনি কি হিকের আইনের সাথে পরিচিত? এটি আরেকটি ওয়েব ডিজাইন নীতি যা আপনাকে সাহায্য করতে পারে। এটি বলে যে: ‘একটি সিদ্ধান্ত নিতে যে সময় লাগে তা পছন্দের সংখ্যা এবং জটিলতার সাথে বৃদ্ধি পায়।’

আপনি একটি ওয়েবসাইটে কীভাবে বিকল্পগুলি উপস্থাপন করেন তার জন্য এটি অবশ্যই প্রযোজ্য, আপনি এখন যা করছেন তার সাথে এটি প্রাসঙ্গিক। কখনও কখনও নতুন ওয়েব ডিজাইন আইডিয়া নিয়ে আসা কঠিন যখন একবারে বিবেচনা করার মতো অনেকগুলি জিনিস থাকে৷

একটি ওয়েব ডিজাইন প্রক্রিয়া তৈরি করা এতে সাহায্য করবে। যাইহোক, আপনি আপনার ফোকাস দিয়ে আরও বেশি দানাদার পেতে পারেন। উদাহরণস্বরূপ, যোগাযোগ পৃষ্ঠায় একবারে সমস্ত বিবরণ পূরণ করার চেষ্টা করার পরিবর্তে:

পৃষ্ঠায় সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদানটি শূন্য করে শুরু করুন: যোগাযোগ ফর্ম।

আপনি যখন আপনার ফোকাসকে শুধুমাত্র যোগাযোগ ফর্মে সংকীর্ণ করেন তখন শুরু করা অনেক সহজ। আপনি যখন এর ডিজাইনের অনন্য বিবরণ হ্যাশ করা শুরু করবেন — টাইপোগ্রাফি এবং রঙের পছন্দ, ব্যবধান, লেবেল এবং স্থানধারক, বোতামের নকশা এবং আরও অনেক কিছু — আপনি যখন পৃষ্ঠার বাকি অংশে আপনার মনোযোগ প্রসারিত করতে পারবেন তখন আপনি এটি সহজে পাবেন এটা দিয়ে আবার করা.

5. ডেস্কটপ থেকে মোবাইলে স্যুইচ করুন

আরও কিছু আছে যা আপনি চেষ্টা করতে পারেন যদি আপনি সৃজনশীলভাবে কতটা (বা সামান্য) স্থান নিয়ে কাজ করতে হয় তার দ্বারা সীমাবদ্ধ বোধ করেন।

আপনি যদি সাধারণত ডেস্কটপ ভিউ থেকে ডিজাইন করা শুরু করেন, তাহলে ট্যাবলেট বা স্মার্টফোনে স্যুইচ করুন। অথবা আপনি যদি ছোট স্ক্রীনগুলির মধ্যে একটি দিয়ে শুরু করতে অভ্যস্ত হয়ে থাকেন তবে ডেস্কটপ পর্যন্ত স্কেল করুন।

একটি ভিন্ন আকারের ক্যানভাসে স্যুইচ করা আপনার ওয়েবসাইটের জন্য নিখুঁত দৃষ্টি তৈরি করতে আপনার প্রয়োজন হতে পারে।

আপনি যদি পৃষ্ঠার পাঠ্যটি কীভাবে ফর্ম্যাট করতে চান তা সিদ্ধান্ত নিতে আপনার কষ্ট হয় তবে এটিও কার্যকর হবে। ডেস্কটপের সাথে, শিরোনাম বা অনুচ্ছেদটি আসলে কত লম্বা তা বলা প্রায়শই কঠিন। কিন্তু একবার আপনি এটিকে একটি স্মার্টফোন স্ক্রিনের আকার কমিয়ে আনলে, আপনি বুঝতে পারবেন যে একটি পৃষ্ঠার পঠনযোগ্যতা এবং প্রবাহ উন্নত করতে আরও অনেক কিছু করা যেতে পারে।

6. চরম সঙ্গে পরীক্ষা

আপনি একটি নির্দিষ্ট ওয়েবসাইটে আটকে থাকার একটি কারণ হল আপনি এটির জন্য নিখুঁত শৈলী খুঁজে পাননি। কিন্তু আপনি বা আপনার ক্লায়েন্ট যে ধারণাটি দিয়ে শুরু করেছিলেন সেই একই ধারণাটি পরিবর্তন করার চেষ্টা করার পরিবর্তে, চরমে যান এবং দেখুন যে এটি কিছু শিথিল করে কিনা।

বিপরীত শৈলীটি সঠিক সমাধানের প্রয়োজন নাও হতে পারে, তবে এটি আপনাকে এমন কিছু পুনরুদ্ধার করতে অনুপ্রাণিত করতে পারে যা কাজ করে এবং আপনার এখন পর্যন্ত যা আছে তাতে এটি প্রয়োগ করতে পারে।

এখানে এমন কিছু জিনিস রয়েছে যা আপনি পরীক্ষা করতে পারেন:

এক-পৃষ্ঠা বনাম বহু-পৃষ্ঠা সাইট
ছবি বনাম ইলাস্ট্রেশন
রেট্রো বনাম আধুনিক টাইপোগ্রাফি
শুধুমাত্র টেক্সট বনাম ইমেজ-ভারী ডিজাইন
একরঙা বনাম অনুরূপ রঙ প্যালেট
অ্যানিমেশন বনাম অ্যানিমেশন নেই
এটি একটি সত্যিই দরকারী সমস্যা সমাধানের কৌশল হতে পারে যদি আপনি একটি ওয়েবসাইট পুনঃডিজাইন মোকাবেলা করছেন এবং পরবর্তীতে কোন ধরনের বিকল্প ডিজাইন চেষ্টা করবেন তা নিশ্চিত না হন।

7. একটি ভিন্ন কুলুঙ্গিতে একটি ওয়েবসাইটে কাজ

একটি ওয়েব ডিজাইনার হিসাবে নিচে niching সুবিধার একটি টন আছে. প্রারম্ভিকদের জন্য, যদি আপনি একটি লক্ষ্যযুক্ত গোষ্ঠীর জন্য ওয়েবসাইট তৈরি করেন তবে একজন দুর্দান্ত ডিজাইনার হিসাবে নিজের জন্য একটি নাম তৈরি করা অনেক সহজ। এটি আপনার কাজকে আরও সহজ করে তুলতে পারে কারণ আপনাকে যে সমস্ত ওয়েবসাইট তৈরি করতে বলা হতে পারে তার জন্য আপনাকে সর্বোত্তম অনুশীলন এবং প্রবণতা বজায় রাখতে হবে না।

এটি বলেছিল, যেহেতু আপনি একই ধরণের সাইটে বারবার কাজ করেন, তাই তাদের জন্য সৃজনশীল পদ্ধতির বাইরে চলে যাওয়ার বিষয়ে নার্ভাস বোধ করা স্বাভাবিক। আপনি যদি এটি অনুভব করছেন, তবে আটকে যাওয়ার একটি উপায় হল আপনার কুলুঙ্গির বাইরে একটি প্রকল্প নেওয়া।

উদাহরণস্বরূপ, আপনি যদি আর্থিক পরিষেবা সংস্থাগুলির জন্য ওয়েবসাইট তৈরি করেন, আপনি সম্ভবত জনপ্রিয় ব্যাঙ্কের ওয়েবসাইটের মতো দেখতে খুব বোতামযুক্ত ডিজাইন তৈরি করতে অভ্যস্ত:

এই কুলুঙ্গির জন্য এইরকম দেখায় এমন ওয়েবসাইট ডিজাইন করার ক্ষেত্রে কোনও ভুল নেই। সর্বোপরি, আপনি যখন আপনার অর্থ রক্ষা করার জন্য কাউকে খুঁজছেন, আপনি শেষ জিনিসটি চান এমন একটি ওয়েবসাইট যা পরামর্শ দেয় যে তারা এটি সম্পর্কে তেমন গুরুতর নাও হতে পারে।

এখন, ধরুন আপনি জুমার মতো একটি রেস্টুরেন্টের জন্য একটি ওয়েবসাইট গ্রহণ করবেন:

এই ধরনের প্রকল্প আপনাকে গতির একটি সুন্দর পরিবর্তন প্রদান করবে। আপনাকে ডিজাইনে মেনু, রিজার্ভেশন সিস্টেম এবং প্রচুর মিডিয়াকে সুন্দরভাবে একীভূত করার উপায় নিয়ে আসতে হবে। আপনি আরও নাটকীয় রঙ প্যালেট এবং ফন্টের সাথে খেলার সুযোগ পাবেন।

আপনি যদি পুড়ে যাওয়া বোধ করেন তবে আপনার ব্যবসাকে সম্পূর্ণরূপে একটি নতুন কুলুঙ্গিতে নিয়ে যাওয়ার দরকার নেই। নিজেকে চ্যালেঞ্জ করার জন্য শুধু একটি বা দুটি ভিন্ন প্রকল্প গ্রহণ করুন। আপনার নিয়মিত কাজের মধ্যে সৃজনশীলতার স্ফুলিঙ্গ ফিরিয়ে আনতে আপনার প্রয়োজন হতে পারে বাইরের অভিজ্ঞতা প্রদান করা।

8. একটি কোর্স নিন বা একটি টিউটোরিয়াল পড়ুন

কিছুতে আটকে যাওয়া কারণ এটি তৈরি করা খুব কঠিন বা আপনি কীভাবে এটি করবেন তা নিশ্চিত নন সবসময় চাপযুক্ত। কিন্তু আপনি আগে ব্যবহার করেছেন একই বেদনাদায়ক বা অকার্যকর পদ্ধতির চেষ্টা চালিয়ে যাওয়ার পরিবর্তে, ‘পজ’ বোতামটি টিপুন এবং কারও কাছে আরও ভাল সমাধান আছে কিনা তা খুঁজে বের করুন।

আপনি ওয়েবে অনেক ডিজাইন সংক্রান্ত সমস্যা এবং প্রতিবন্ধকতার উত্তর খুঁজে পাবেন — এমনকি যেগুলি আপনি অন্য কারো সম্মুখীন হতে পারে বলে আশা করেননি।

সেখানে কী আছে তা দেখতে আপনি অবশ্যই Google ব্যবহার করতে পারেন। StackOverflow এবং এমনকি Reddit এর মতো জায়গাগুলি সহায়ক হতে পারে। যাইহোক, কোর্স এবং টিউটোরিয়ালের মতো আরও গভীরতার সংস্থানগুলি আরও সহায়ক হতে চলেছে। Elementor এর কয়েকটি সংস্থান রয়েছে যা আপনিও দরকারী বলে মনে করতে পারেন।

17টি অনলাইন কোর্সের এই রাউন্ডআপে, আপনি ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট কোর্সের জন্য সুপারিশগুলি পাবেন যা বিস্তৃত বিষয়গুলিকে কভার করে — প্রতিক্রিয়াশীল ওয়েব ডিজাইন, A/B পরীক্ষা, ভিজ্যুয়াল শ্রেণিবিন্যাস এবং ব্যবধান এবং আরও অনেক কিছু।

আপনি যদি টাইপোগ্রাফির সাথে লড়াই করে থাকেন তবে 20টি টাইপোগ্রাফি টিউটোরিয়ালের এই সংগ্রহটি সাহায্য করবে। ফন্টের মনস্তত্ত্ব থেকে শুরু করে তাদের জোড়া পর্যন্ত, ফন্ট ডিজাইন সম্পর্কিত বেশিরভাগ বড় প্রশ্নের উত্তর এখানে দেওয়া হয়েছে।

9. অন্যান্য সৃজনশীল কাজ দেখুন

এমন অনেক জায়গা রয়েছে যেখানে আপনি আজকাল ডিজাইনের ধারণা পেতে পারেন। আপনার ইমেইল ইনবক্স. আপনার সামাজিক মিডিয়া ফিড. বিজ্ঞাপনগুলি আপনার পরিদর্শন করা ওয়েবসাইট এবং ব্লগগুলির সাইডবারগুলিকে নোংরা করে৷

কিন্তু সৃজনশীল কুয়াশা থেকে আপনাকে সাহায্য করে এমন কিছু খুঁজে বের করার চেষ্টা করার চেষ্টা করার পরিবর্তে, কিছু বুকমার্ক-যোগ্য ডিজাইন সংগ্রহের সাইট খুঁজুন। আপনি ওয়েব ডিজাইন ধারনা খুঁজে পেতে কম সময় ব্যয় করবেন এবং আপনার কাছে সর্বদা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ ভাল, সৃজনশীল ডিজাইনের অ্যাক্সেস থাকবে। এখানে শুরু করার জন্য কিছু সাইট রয়েছে:

ড্রিবল

আপনি Dribbble এ সব ধরনের সৃজনশীল কাজের উদাহরণ পাবেন। শুধু নিজেকে কঠোরভাবে ‘ওয়েব ডিজাইন’ বিভাগে নিযুক্ত করবেন না। সাইটে আপলোড করা অন্যান্য কাজ দেখুন এবং আপনি কি ধরণের অনন্য ডিজাইন খুঁজে পেতে পারেন তা দেখুন।

Behance

Behance হল আরেকটি সাইট যা আপনাকে ফটোগ্রাফি, আর্কিটেকচার এবং ফ্যাশনের মতো অন্যান্য ক্ষেত্রে কাজ অন্বেষণ করার সুযোগ দেবে। আরও কী, আপনি এখানে ভিডিও, অডিও এবং অ্যানিমেশন পাবেন, তাই এটি শুধুমাত্র স্থির চিত্র নয় যা থেকে আপনি অনুপ্রেরণা নিতে পারেন।

পুরস্কার

আপনি যদি বাস্তব ওয়েবসাইটগুলি থেকে আপনার অনুপ্রেরণা পেতে পছন্দ করেন, Awwwards.com তাদের খুঁজে পাওয়ার একটি ভাল জায়গা। মেনুতে যান এবং আপনাকে অনুপ্রাণিত করার জন্য আপনি পুরস্কার বিজয়ী সাইট, পৃষ্ঠা এবং উপাদানগুলির বিভিন্ন সংগ্রহ খুঁজে পাবেন।

দৈনিক ডিজাইন অনুপ্রেরণা সাইট

উপরের স্ক্রিনশটে ওয়েব ডিজাইনের অনুপ্রেরণার মতো ডিজাইনের অনুপ্রেরণা প্রদানের জন্য 100% নিবেদিত অনেক সাইট রয়েছে। Siteinspire হল ওয়েব ডিজাইনের আইডিয়াগুলির জন্য বিশেষভাবে বুকমার্ক করার জন্য আরেকটি ভাল, যখন ডিজাইনস্পাইরেশনের বিভিন্ন ধরনের জেনারে অনুপ্রেরণামূলক কাজ রয়েছে।

সত্যিই ভাল ইমেল

যদিও সত্যিই ভাল ইমেলগুলি শুধুমাত্র ইমেল বিপণন ডিজাইনের সেরাগুলির মধ্যে সেরাগুলিকে রাউন্ড আপ করে, এই ডিজাইনগুলি আপনি একটি সাইটের জন্য যা ডিজাইন করবেন তার থেকে আলাদা নয়৷ এবং যেহেতু এগুলি একটি পাতলা স্থানের জন্য তৈরি করা হয়েছে, তাই আপনি কীভাবে আপনার ডিজাইনগুলির সাথে আরও সংক্ষিপ্ত হতে পারেন সে সম্পর্কে কিছু ধারণা পেতে পারেন৷

10. হাঁটার জন্য যান

কখনও কখনও আপনার কম্পিউটারের সামনে বসে থাকা জিনিসগুলিকে আরও খারাপ করে তুলবে যখন আপনি আটকে বা অসৃজনশীল বোধ করছেন। 2014 সালে করা স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির একটি গবেষণা অনুসারে, হাঁটা সৃজনশীল চিন্তাভাবনাকে বাড়িয়ে তোলে।

অধ্যয়ন উভয় আসনের সেটিং এবং পাশাপাশি হাঁটার পরিস্থিতির (যেমন একটি ট্রেডমিলে, বাইরে, ইত্যাদি) অংশগ্রহণকারীদের তুলনা করেছে। এটি দেখা গেছে যে কেউ যখন হাঁটছে তখন সৃজনশীল আউটপুট 60% বৃদ্ধি পেয়েছে।

যদিও এই বিশেষ সমীক্ষায় দেখা গেছে যে হাঁটার সুবিধাগুলি কাটাতে আপনি বাড়ির ভিতরে থাকুন বা বাইরে যান তা বিবেচ্য নয়, আপনার প্রযুক্তি থেকে বিচ্ছিন্ন হওয়া এবং বাইরে যাওয়া একটি ভাল ধারণা।

কর্নেল ইউনিভার্সিটির 2020 সালের একটি গবেষণায় দেখা গেছে যে প্রকৃতির নিজস্ব মন নিরাময়ের সুবিধাও রয়েছে। একজনের ফোকাস, মেজাজ, রক্তচাপ এবং হৃদস্পন্দন উন্নত করতে প্রাকৃতিক স্থানগুলিতে 10 থেকে 50 মিনিট সময় ব্যয় করা প্রয়োজন।

আপনার যদি প্রকৃতিতে সহজ প্রবেশাধিকার না থাকে তবে তা ঠিক আছে। আপনি এখনও আপনার পারিপার্শ্বিক পরিবেশ দ্বারা অনুপ্রাণিত হতে পারেন — বিল্ডিং সাইনসেজ, আপনার পাশ দিয়ে যাওয়া যানবাহন, অন্যান্য লোকেরা হেঁটে যাচ্ছে এবং আরও অনেক কিছু।

দুর্দান্ত ওয়েব ডিজাইন আইডিয়া দিয়ে সেই ডিজাইনারের ব্লক কাটিয়ে উঠুন
আপনি যখন জীবিকার জন্য ওয়েবসাইট ডিজাইন করেন, তখন সময়ে সময়ে আটকে যাওয়া স্বাভাবিক। তবে আপনার মাথা নিচু করে ধারণাগুলি আসতে বাধ্য করার চেষ্টা করার পরিবর্তে, ভিন্ন কিছু চেষ্টা করুন। 10 Creative Web Design Ideas

 

 

0 0 votes
Article Rating
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments